নিশ্চয়ই পৃথিবীর বিরক্তিকর কাজগুলোর একটি লাইনে দাঁড়িয়ে থাকা। আর এটিই যদি হয় কারো পেশা তাহলে কেমন হবে? হ্যা এবার অন্যের জন্যে এ কাজটি পেশা হিসেবে নিয়েছেন এক ব্যক্তি। তার জন্য আবার মাসে আয় করছেন ৫ লাখ টাকারও বেশি।
সম্প্রতি এমনই এক অদ্ভুত পেশার দেখা মিলেছে ইংল্যান্ডে। ফ্রেড্ডি বেকিট নামের এক ব্যক্তি লাইনে দাঁড়িয়ে থাকাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। তিনি মূলত বিত্তবানদের জন্য লাইনে দাঁড়িয়ে থেকে মোটা অংকের টাকা আয় করছেন।
বেকিট সাধারণত প্রতি ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার জন্য ২০ পাউন্ড চার্জ নেন। তার ভাষ্যমতে, এই কাজটি বেকিটের কাছে কোনো ধরণের লবিং ছাড়াই এসেছে। তিনি দাঁড়িয়ে থাকার কাজ একটি শিল্পের পর্যায় নিয়ে গেছেন।
যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান এর প্রতিবেদন অনুসারে, প্রতিদিনের আয় সমান হয় না। তবে দিন ভালো গেলে ১৬০ পাউন্ড (১৮,৮০৪.৩৮ টাকা) পর্যন্ত আয় করা সম্ভব। এ হিসাব করলে মাসে প্রায় ৫৬০০০০ টাকা আয় করেন তিনি।
দাঁড়িয়ে থাকার কাজটিকে তিনি অন্যতম সেরা কাজ হিসেবে উল্লেখ করে বলেন, ধনী ও জনপ্রিয় ব্যক্তিদের হয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কেনার কাজটি তিনি বেশ আগ্রহের সঙ্গে করে যাচ্ছেন। তাকে প্রতিদিন ৮ ঘণ্টা দাঁড়িয়ে থাকার কাজ করতে হয়।
বেকিটের মতে তার ব্যস্ততা শীতকালের চেয়ে গ্রীষ্মকালে বেশি থাকে। কারণ তখন ইংল্যান্ড জুড়ে বড় বড় ইভেন্ট এবং প্রদর্শনী হয়। এ কাজটি তিনি ৩ বছর ধরে করে যাচ্ছেন। পাশাপাশি বেকিট একজন কথাসাহিত্যিকও।
সূত্র : দ্য সান
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।