আন্তর্জাতিক: চীনের ফুজিয়ান প্রদেশের একটি বাড়িতে চুরির ঘটনায় পুলিশের চোর ধরার কৌশল অবাক করেছে সবাইকে। চোর হানা দেওয়া একটি বাড়ির দেওয়ালে লেগে থাকা মৃত মশার শরীর থেকে রক্ত সংগ্রহ করে তার মাধ্যমেই চোরকে খুঁজে বের করেছে তারা।
জানা যায়, গত ১১ জুন ফুজিয়ান প্রদেশের ফুঝৌ শহরের একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, তারা বাড়িটিতে পৌঁছে দেখে, দরজা ভেতর থেকে আটকানো। অর্থাৎ, চোর বারান্দা দিয়ে ভেতরে ঢুকেছিল। বাড়িটি থেকে বেশ কিছু মূল্যবান জিনিস খোয়া গেছে।
তবে ঘরের পরিস্থিতি দেখে পুলিশ বুঝতে পারে, চোর সারারাত সেখানেই ছিল। তারা রান্নাঘরে কিছু নুডলস ও ডিমের খোসা দেখতে পায়। সেখানে মশা মারতে ব্যবহৃত কয়েলের অংশ এবং দেওয়ালে মৃত মশা ও তার সঙ্গে রক্তের ছোপও খুঁজে পাওয়া যায়। ওই রক্তের নমুনা সংগ্রহ করে ডিএনএ পরীক্ষার জন্য পাঠায় পুলিশ। তাতে দেখা যায়, নমুনাটি চাই নামে এক সন্দেহভাজন আসামির। ঘটনার ১৯ দিন পরে অপরাধীকে গ্রেফতার করে পুলিশ।
এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে আশ্চর্য হন অনেকেই। কেউ কেউ অবশ্য এ নিয়ে মজাও করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম উইচ্যাটে এক ব্যক্তি লিখেছেন, এটা ছিল মশার প্রতিশোধ! মশা কোনো কাজের না, আমার এই ভাবনা ভুল ছিল।
সূত্র: গ্লোবাল টাইমস, এনডিটিভি
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।