বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রামসহ সরকারি-বেসরকারি মেরিটাইম শিক্ষা প্রতিষ্ঠানে মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র আহ্বান করেছে নৌ-পরিবহন অধিদপ্তর।
নৌ-পরিবহন অধিদপ্তর জানায়, প্রশিক্ষণ কোর্সের জন্য অধিদপ্তরের ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের নির্দেশিকা ওয়েবসাইটে দেওয়া আছে। প্রয়োজনে যোগাযোগের জন্য মোবাইল নম্বর- ০১৮১০০০১১৯০। লিখিত পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্র পরবর্তীতে মোবাইলে এসএমএস-এর মাধ্যমে জানানো হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ জুলাই ২০২২।
মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য ৫৯০টি রয়েছে আসন। ২৫টি মহিলা আসনসহ সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসন সংখ্যা ৪৩০টি। এর মধ্যে বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রামের মহিলা আসন ২০টি এবং মেরিন ফিসারিজ একাডেমি, চট্টগ্রামের মহিলা আসন ৫টি। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসন ১৬০টি।
সরকারি শিক্ষা প্রতিষ্ঠান-বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রাম; বাংলাদেশ মেরিন একাডেমি পাবনা; বাংলাদেশ মেরিন একাডেমি বরিশাল; বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর; বাংলাদেশ মেরিন একাডেমি সিলেট ও মেরিন ফিসারিজ একাডেমি, চট্টগ্রাম এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান-ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি, ঢাকা; ওয়েস্টার্ন মেরিটাইম একাডেমি, ঢাকা এবং মাস মেরিন একাডেমি, চট্টগ্রামের জন্য আবেদনপত্র আহবান করা হয়েছে।
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।