বাবার নাম আশরাফুল ইসলাম অপু। পেশায় একজন ব্যবসায়ী। স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আছেন তিনি। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে সন্তানদের নাম সেতুর নামে রেখেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু।
নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এই দম্পতির ঘর আলো করে এসেছে তিন জমজ শিশু। একটি ছেলে শিশু, দুটি মেয়ে। বাংলাদেশের স্বপ্নের অর্জন পদ্মা সেতুর নামে সন্তানদের এমন নাম রেখেছেন বলে জানান তারা। নারায়ণগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে গত শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় ওই তিন জমজ শিশুর জন্ম হয়।
নারায়ণগঞ্জের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসক বেনজীর হক পান্নার অধীনে অস্ত্রোপচারের মাধ্যমে ওই তিন শিশুর জন্ম হয়।
বাবা আশরাফুল ইসলাম অপু জানান, ওই দিন অ্যানিকে (স্ত্রী) সকাল ১০টার কিছু আগে অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যাওয়া হয়। সকাল সাড়ে ১০টায় ডা. বেনজীর হক পান্না আমাকে ওটি থেকে বেরিয়ে তিনবার অভিনন্দন জানিয়ে বলেন, ভূমিষ্ঠ তিন নবজাতক ও আপনার স্ত্রী সুস্থ আছেন। সেই মুহূর্তের অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। আবেগে চোখে পানি চলে এসেছিল।
নাম রাখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নামের আইডিয়াটা ডা. বেনজীরের। তিনি আমাদের বললেন, যেহেতু এই মাসে আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে, তার সঙ্গে মিলিয়ে ছেলে-মেয়েদের নাম রাখতে পারেন।
এই আইডিয়াটা আমাদের কাছে বেশ ভালো লেগেছে। যেহেতু আমি আওয়ামী লীগের রাজনীতি করি, প্রধানমন্ত্রীর এই উপহারের প্রতি সম্মান জানিয়ে তাদের নামকরণের সিদ্ধান্ত নিই। ছেলের নাম রাখি স্বপ্ন আর মেয়েদের নাম রাখি পদ্মা ও সেতু। একসঙ্গে হয় স্বপ্নের পদ্মা সেতু!
অপু আরও বলেন, আপনাদের মাধ্যমে সবার কাছে দোয়া চাই, দেশের জন্য যেন তারা কিছু করতে পারে।
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।