du

শিক্ষা: এক বিষয়ে স্নাতক করার পর শিক্ষার্থীরা যেন অন্য বিষয়ে স্নাতকোত্তর করার সুযোগ পায় সে বিষয়ে ভাবছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিগগিরই এ বিষয়ে সিন্ডিকেট ও ডিনস কমিটিতে আলোচনা করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বক্তব্যের পর শুক্রবার (২২ জুলাই) দুপুরে একটি গণমাধ্যমে এ কথা জানালেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এর আগে গত বুধবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বাংলাদেশ অ্যাক্রেডিটে কাউন্সিল কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আমরা এক বিষয়ে পড়ার পর অন্য বিষয়ে পড়ার সুযোগ পাই না। আইন বিষয়ে পড়ার পর আমি চাইলে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ব, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ার পর আমি চাইলে সাহিত্য নিয়ে পড়ব, কিন্তু কেন আমি পড়তে পারব না। আমাদের কেন দেয়াল তুলতে হবে!

এ প্রসঙ্গে ঢাবি উপাচার্য বলেন, আমাদের শিক্ষার্থীরা যে বিষয়ে অনার্স করেছে সেই বিষয়েই মাস্টার্স করার সুযোগ পাচ্ছে। তবে এক বিভাগের শিক্ষার্থী যেন আরেক বিভাগে ভর্তি হতে পারে সে বিষয়টি নিয়ে আমরা ভাবছি। এজন্য ভর্তি পরীক্ষা নেওয়া যেতে পারে। কোনো শিক্ষার্থী চাইলে ইংরেজি নিয়ে অনার্স করে ফার্মেসি বিষয়ে মাস্টার্স করার সুযোগ যেন পায় আমরা এই বিষয়টি নিয়ে ভাবছি।

 

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।