pabna 1

সারাদেশ: পাবনার গ্রেইন ফুড ইন্ডাস্ট্রিজ এর দুই মালিক সাইফুর রহমান এবং সাইদুর রহমানের বিরুদ্ধে ভেজাল ঔষধ প্রস্তুত ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর শরবত জিনসিং করার দায়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) পাবনা জেলা পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে, পাবনা জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মহোদয়ের নির্দেশনায় পাবনা জেলাকে অপরাধ মুক্ত করতে এবং ভেজাল ঔষধ-পানীয় প্রস্তুতকারী কোম্পানীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য বিগত রমজান মাসে জেলা গোয়েন্দা শাখার একটি দল অভিযান চালায়। সেই অভিযানে পাবনা সদর থানার অন্তর্গত হেমায়েতপুর সাকিনস্থ মোঃ সাইফুর রহমান এবং মোঃ সাইদুর রহমান পরিচালিত যৌথ মালিকানাধীন গ্রেইন ফুড ইন্ডাস্ট্রিজ কোম্পানিতে গিয়ে দেখা যায় সেখানে ভেজাল ঔষধ এবং শরবত জিনসিং করা হচ্ছে।

পরবর্তীতে ঐ অভিযানে উক্ত গ্রেইন ফুড ইন্ডাস্ট্রিজ কোম্পানি হতে সিরাপ ও শরবত জিনসিং জব্দ করা হয়। এরপর সেগুলোকে রাসায়নিক পরীক্ষাগারে পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্টে জানা যায় যে, উক্ত গ্রেইন ফুড ইন্ডাস্ট্রিজ কোম্পানিতে প্রস্তুতকৃত ফ্রুট সিরাপ ও শরবত জিনসিং এর নামে যে সকাল পানীয় প্রস্তত ও বাজারজাত করা হয় সে সকল পানীয় সম্পুর্নরুপে সেবন অযোগ্য এবং জনস্বাস্থের জন্য অতিমাত্রায় ক্ষতিকর।

রাসায়নিক পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে গ্রেইন ফুড ইন্ডাস্ট্রিজ এর মালিক মোঃ সাইফুর রহমান এবং মোঃ সাইদুর রহমান এর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে পাবনা সদর থানায় মামলার রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

 

 

 

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।