FB IMG 16586713514432528
জাতীয় রাজনৈতিক দল সমূহের সাথে ধারাবাহিক মতবিনিময় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় পার্টির (জাপা) সাথে মতবিনিময় সভা করেছে আমার বাংলাদেশ-এবি পার্টি।
আজ (২৪জুলাই) বেলা ১২টায় এবি পার্টির নেতৃবৃন্দের সাথে জাতীয় পার্টি নেতৃবৃন্দের আনুষ্ঠানিক মতবিনিময় ও সৌজন্য এ বৈঠক অনুষ্ঠিত হয়।

FB IMG 16586713601100558

এবি পার্টির আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ বনানীস্থ জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে পৌঁছালে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাদের স্বাগত জানান। এবি পার্টির প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, এবি যুব পার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসান, মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, সহকারী সদস্য সচিব নাসরীন সুলতানা মিলি, যুবনেতা ও তরুণ শিল্পপতি আবু রাইয়ান রোসি।
জাতীয় পার্টির প্রতিনিধি দলে ছিলেন দলের মহাসচিব মজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, এটিইউ তাজ রহমান, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, জহির ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন ভূঁইয়া ও যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।
এবি পার্টি নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেন, মধ্যপন্থার রাজনীতির প্রতি অধিকাংশ জনগণের সমর্থন থাকায় বিশ্বব্যাপী মধ্যপন্থীরাই রাষ্ট্রের কল্যাণে বেশী ভূমিকা রেখেছে। তিনি নির্বাচন অর্থবহ করার জন্য ও নির্বাচনে কারচুপি দূর করার জন্য আনুপাতিক প্রতিনিধিত্বের নির্বাচন ব্যবস্থা চালুর বিষয়ে গুরুত্বারোপ করলে এবি পার্টি নেতৃবৃন্দ নীতিগতভাবে এই প্রস্তাবনা গুরুত্বের সাথে বিবেচনার দাবী রাখে বলে মত প্রকাশ করেন।
সৌজন্য বৈঠকে রাজনৈতিক দল হিসেবে এবি পার্টি গঠনের উদ্দেশ্য ও প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। রাজনৈতিক পরিস্থিতি ও দেশের গতিধারা বিশ্লেষণ করে মতবিনিময়ে অংশ নেন জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু এমপি, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।
এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী জাতীয়পার্টি নেতৃবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের মতের পার্থক্য থাকতে পারে কিন্তু রাষ্ট্রের নাগরিক ও রাজনৈতিক কর্মী হিসেবে বৃহত্তর প্রয়োজনে পারস্পরিক সংলাপ এবং মতবিনিময়ের সংস্কৃতি তৈরী করতে হবে।
উল্লেখ্য, ১ম দফা কর্মসূচি ‘জাতীয় ঐক্য প্রতিষ্ঠা’র অংশ হিসেবে রাজনৈতিক দলগুলোর সাথে এবি পার্টি ধারাবাহিকভাবে মতবিনিময় করছে। ইতিমধ্যে নিবন্ধিত রাজনৈতিক দল খেলাফত আন্দোলন, কৃষক শ্রমিক জনতা লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও নাগরিক ঐক্যের নেতৃবৃন্দের সাথে তারা আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হয়েছে। আজ তারই অংশ হিসেবে জাতীয় পার্টির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।