panba

পাবনা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ মহিবুল ইসলাম খান , বিপিএম মহোদয়ের নির্দেশনায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) জেলার বিভিন্ন স্থানে এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় ইভটিজিং, বাল্যবিবাহ, মাদক সহ আত্মহত্যা রোধে সচেতনতামূলক বক্তব্য প্রদান এবং বিট পুলিশিং সমাবেশ করা হয়।

বিট পুলিশিংয়ের কিছু খন্ডচিত্র

১।চাটমোহর মহিলা ডিগ্রী কলেজে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে কলেজের ছাত্রীদের উদ্দেশ্যে সামাজিক অবক্ষয়মূলক বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক পরামর্শ প্রদান করা হয়।  মাঝে গুরুত্বপূর্ণ মোবাইল নাম্বার প্রদান করা হয়। বিট অফিসার এসআই (নিঃ)/ সুব্রত কুমার ঘোষ, চাটমোহর থানা, পাবনা।

২।এসআই হায়দার আলী (নিঃ), সঙ্গীয় ফোর্স সহ  সাথিয়া থানাধীন,  পৌরসভার হলি ক্রিসেন্ট স্কুল এন্ড কলেজে বাল্য বিবাহ, স্মার্ট ফোনের অপকারিতা, ও বিট পুলিশং ও জনসচেতনতা বিষয়ে আলোচনা করেন।

৩।এস আই নূরে আলম ফরিদপুর থানা পাবনা, ফরিদপুর থানাধীন আল্লাহ আবাদ দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে বাল্য বিবাহ, ইভটিজিং, কিশোর গ্যাং, প্রেম করে পালানো, মাদক,চাকুমারা সংক্রান্তে দিক নির্দেশনা  মুলক বক্তব্য প্রদান করেন।

৪।চাটমোহর থানার চাটমোহর পৌরসভার ২নং বিট এর চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে মাদকদ্রব্য,ইভটিজিং, কিশোর গ্যাং,বাল্যবিবাহ,মোবাইল এর কুফল সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করা হয়।

৫। ভাঙ্গুড়া থানার ০২ নং বিট এলাকায় ইউনিয়ন সরকারী উচ্চ বিদ্যালয়ে মাদকদ্রব্য, জুয়া, আত্মহত্যা রোধ, ইভটিজিং, কিশোর গ্যাং, বাল্যবিবাহ, মোবাইল এর কুফল সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মূলক আলোচনা করা হয়

৬। চাটমোহর মহিলা ডিগ্রী কলেজে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে কলেজের ছাত্রীদের উদ্দেশ্যে সামাজিক অবক্ষয়মূলক বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক পরামর্শ প্রদান করা হয়।  মাঝে গুরুত্বপূর্ণ মোবাইল নাম্বার প্রদান করা হয়। বিট অফিসার এসআই (নিঃ)/ সুব্রত কুমার ঘোষ, চাটমোহর থানা, পাবনা।

৭।বেড়া থানার ৪নং বিট হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন পরিষদ এর নাকালিয়া উচ্চ বিদ্যালয়ে মাদকদ্রব্য,জুয়া, ইভটিজিং, কিশোর গ্যাং,বাল্যবিবাহ,মোবাইল এর কুফল সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করা হয়।বেড়া সার্কেল অফিসার কল্লোল কুমার দত্ত সহ বেড়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত এবং সংশ্লিষ্ট বিট অফিসার উপস্থিত ছিলেন।

৮।সুজানগর থানার কামালপুর উচ্চ বিদ্যালয় ছাত্রছাত্রীদের মাঝে বাল্যবিবাহ, ইভটিজিং,মোবাইল ফোনের অপব্যবহার, আত্মহত্যা রোধ কল্পে হাটখালী ইউনিয়নের বিট অফিসার ও সহকারী বিট অফিসার ছাত্রছাত্রীদের নিয়ে শ্রেণিকক্ষে আলোচনা করা হইলো।

৯।সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্রীদের মাঝে বাল্যবিবাহ,ইভটিজিং  মোবাইল ফোনের অপব্যবহার, আত্মহত্যা প্রবনতা রোধকল্পে তাদের শ্রেণি কক্ষে আলোচনা করা হলো।

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।