faridpur

সারাদেশ: দেশে প্রথমবারের মতো চালু হলো পুলিশ ডে-কেয়ার সেন্টার। গতকাল রোববার (২৪ জুলাই) দুপুর ১২টায় ফরিদপুর পুলিশ লাইনসের মহিলা হোস্টেলে এ সেন্টারের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

ডে-কেয়ার সেন্টারটিতে শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের খেলনা, পড়ালেখার সুযোগ এবং দেয়ালে স্বরবর্ণ-ব্যঞ্জনবর্ণসহ দেশের ইতিহাস ও ঐতিহ্যনির্ভর নানান ছবি রাখা হয়েছে।

শিশুদের ঘুম ও খাওয়ার সুব্যবস্থাও রয়েছে এই ডে-কেয়ার সেন্টারে। শিশুদের সার্বক্ষণিক পরিচর্যার জন্য দুজন কর্মী নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া দুজন নারী পুলিশ সদস্য থাকবেন তাদের সহায়তা করার জন্য। পুলিশ লাইনস হাসপাতালের একজন চিকিৎসক এই ডে-কেয়ার সেন্টারে সংযুক্ত থাকবেন শিশুদের স্বাস্থ্য সুরক্ষায়।

এ বিষয়ে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বলেন, বাসায় বাচ্চাদের রেখে যাওয়ার কারণে কর্মক্ষেত্রে বিশেষ করে নারী পুলিশ সদস্যদের নানা সমস্যা হয়। বিভিন্ন সময়ে নারী পুলিশদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, এ ধরনের একটি ডে-কেয়ার সেন্টার করা হলে তাঁদের জন্য সুবিধা হয়। নারী পুলিশ সদস্যদের সুবিধার কথা চিন্তা করেই এই ডে-কেয়ার সেন্টার করা হয়েছে। পুলিশের বাচ্চাদের জন্য দেশে এ ধরনের সেন্টার এই প্রথম বলেও জানান এসপি।

পুরো ডে-কেয়ার সেন্টারটি সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। যেসব পুলিশ সদস্যের বাচ্চারা এই ডে-কেয়ার সেন্টারে থাকবে, তারা ইচ্ছা করলে মোবাইলে সিসিটিভির মাধ্যমে বাচ্চার অবস্থা দেখতে পারবেন।

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।