constable

বাংলাদেশ পুলিশের বর্তমান নিয়োগ প্রক্রিয়া শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে এবং শতভাগ স্বচ্ছ বলে মন্তব্য করেছেন জয়পুরহাট পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম-সেবা। তিনি আরও বলেন, স্বচ্ছ এই নিয়োগ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে ট্রেনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) নিয়োগ পরীক্ষা।

শনিবার (৩০ জুলাই) পুলিশ লাইন্সে আয়োজিত, বাংলাদেশ পুলিশ কনস্টেবল(টিআরসি)পদে বাছাইকৃত প্রার্থীদের প্রশিক্ষণপূর্ব ব্রিফিং প্রদান অনুষ্ঠানে পুলিশ সুপার মহোদয় এসব কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতি হিসাবে পুলিশ সুপার বলেন যে , “চাকরি নয় সেবা”-এই মূলমন্ত্র ধারণ করে তোমরা চাকরিতে এসেছো। এই মনোবৃত্তি কে সামনে রেখে আইন-শৃংখলা রক্ষা ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে হবে এবং তোমাদের দেশপ্রেম, মহান মুক্তিযুদ্বের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে । বাংলাদেশ পুলিশ  কনস্টেবল(টিআরসি)পদে বাছাইকৃত প্রার্থীদের উদ্দেশ্যে আরও বলেন যে, তোমরা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হিসেবে দেশমাতৃকার সেবায় নিয়োজিত হতে তোমাদের বদ্ধপরিকর ও অঙ্গীকারবদ্ধ হতে হবে।মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ(আইজিপি), বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) মহোদয় বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি)পদে নিয়োগ প্রক্রিয়ার ব্যাপক পরিবর্তন নিয়ে এনেছেন। তারই ধারাবাহিকতায় নতুন নিয়মে শুধুমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে শতভাগ স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন ট্রেনি রিক্রুট কনস্টেবল(টিআরসি)পদে নিয়োগ পরীক্ষা-ফেব্রুয়ারি ২০২২খ্রি: ব্যাচ এর নির্বাচিত প্রার্থীদের ট্রেনিং সেন্টারে করনীয় ও বর্জনীয় সম্পর্কে আলোচনা করেন এবং প্রার্থীদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন পুলিশ সুপার । তিনি আরও বলেন যে, তোমরা মেধা ও যোগ্যতায় কনস্টেবল হতে ক্রমান্বয়ে পদোন্নতি পেয়ে উচ্চশিখরে যেতে পারবে।

অত্র জেলা হতে ট্রেনিং রিক্রুট কনস্টেবল(টিআরসি)পদে ২৫ জন(পুরুষ ২১ জন এবং নারী ৪ জন)পুরুষ প্রার্থীদের বাংলাদেশ পুলিশ ট্রেনিং সেন্টার মহেড়া, টাঙ্গাইল, এবং নারী ০৪জন প্রার্থীদের পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুরে পাঠানো হয়। এ সময় প্রার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন জনাব মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)(পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), জনাব মোঃ মোসফেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), জনাব এ,কে,এম আলমগীর জাহান, অফিসার ইনচার্জ জয়পুরহাট সদর থানা, জনাব মো: কাওসার আলী, ডিআইও-১, ডিএসবি, জনাব মো: খলিলুর রহমান(আরআই), পুলিশ লাইন্স, জয়পুরহাটসহ বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।