deligate

জাতীয়: বৈশ্বিক জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ইসলামিক দেশ সমূহের মধ্যকার অধিকতর সমন্বয়ের কৌশল বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ পুলিশ সদর দপ্তরে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশের কার্যক্রম এবং বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়ার জন্য পুলিশ সদর দপ্তর পরিদর্শনে আসেন ইসলামিক মিলিটারি কাউন্টার টেররিজম কোয়ালিশনের মান্যবর সেক্রেটারি জেনারেল হিজ এক্সিলেন্সি মেজর জেনারেল মোহাম্মেদ সাইন বিন আল মগধি এব তার সফরসঙ্গীরা।

সফরকালে ভিজিটিং ডেলিগেট সম্মানিত ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

moniruzzaman

এরপর এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত ডিআইজি মোঃ মনিরুজ্জামানের সঞ্চালনায় একটি আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে সভাপতিত্ব করেন এন্টিটেররিজম ইউনিট প্রধান অতিরিক্ত আইজিপি জনাব কামরুল আহসান বিপিএম( বার) মহোদয়। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি ব্যরিষ্টার হারুন উর রশীদ, ডিআইজি অপারেশনস জনাব হায়দার আলী খান, সিটিটিসি চীফ  ডিআইজি আসাদুজ্জামান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জনাব তৌফিক ইসলাম শাতিল সহ বিভিন্ন মন্ত্রণালয়, পুলিশ সদরদপ্তর, এটিইউ এবং সিটিটিসি’র সিনিয়র অফিসাররা।

আলোচনা সভায় বৈশ্বিক জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ইসলামিক দেশ সমূহের মধ্যকার অধিকতর সমন্বয়ের কৌশলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য যে বাংলাদেশ সহ বিশ্বের ৪১ টি মুসলিম দেশ এ সংগঠনের সদস্য। আরও কয়েকটি দেশের সদস্যভুক্তি প্রক্রিয়াধীন।

 

 

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।