munshiganj

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় নবনির্মিত লৌহজং থানা ও ফায়ার সার্ভিস স্টেশনের যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার (০২ আগস্ট) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এদিন বিকেলে উপজেলার হাটভোগদিয়া এলাকায় তিনি এর ফলক উন্মোচন করেন।

চারতলা বিশিষ্ট থানা ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি টাকা। ১৯৯৪ সালে লৌহজং থানা পদ্মায় বিলীন হয়ে যায়।  ৫০ পুলিশ সদস্যের গুরুত্বপূর্ণ এই থানা প্রায় ২৭ বছর ঘৌরদৌড়ে পরিত্যক্ত উপজেলা পরিষদ ভবনে পরিচালিত হচ্ছিল।

এদিকে মন্ত্রী থানার পাশেই লৌহজং ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন করেন। সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই স্টেশনে একজন স্টেশন অফিসারসহ ২৭ জন লোকবল পদায়ন করা হয়েছে। এ স্টেশনের জন্য দুইটি গাড়ি আগুন নেভানোর কাজে বরাদ্দও হয়েছে। উপজেলাটিতে প্রথমবারের মতো ফায়ার স্টেশন নির্মাণে দারুণ খুশি উপজেলাবাসী।

এছাড়া ৪ কোটি ৯৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত টঙ্গীবাড়ি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশনও ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এটিরও ২৭ জন জনবল ও ২টি গাড়ি বরাদ্দ দেয়া হয়েছে।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস বিভাগের মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনউদ্দিন, ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমান,  জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার আব্দুল মোমেন ও গণপূর্ত বিভাগে নির্বাহী প্রকৌশলী খায়রুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখিত ৩টি প্রকল্পই বাস্তবায়ন করেছে মুন্সীগঞ্জ গণপূর্ত অধিদফতর।––

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।