Screenshot 20220706 2125022

সোশ্যাল মিডিয়া: ওয়াজের ময়দানে ভুয়া বক্তা করছেন ওয়াজ। এমন সময় জনগণ টের পেয়ে তাকে গণধোলাই দিচ্ছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, বক্তা ওয়াজের নামে সময় ক্ষেপণ করছেন। ওয়াজের আয়োজক হিসেবে ভুয়া বক্তা সিলসিলায়ে ফুরফুরা শরীফ এর নাম বলেন। ভিডিওটি সাতক্ষীরা জেলার সদর উপজেলার কোন একটি এলাকার বলে ধারণা করা হচ্ছে। কেননা সেখানে প্রধান অতিথি হিসেবে সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান এর নাম ঘোষণা করতে দেখা যায়। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে সাতক্ষীরা সদর উপজেলার বিভিন্ন আওয়ামী লীগ নেতার নাম ঘোষণা করতে দেখা যায় ভিডিওতে। এছাড়াও ভুয়া বক্তা চলচিত্র অভিনেতা আমির সিরাজী এবং চলচিত্র নায়ক মেহেদী হাসান এর নাম ঘোষণা করেন।

এরপর ভুয়া বক্তা ওয়াজ করা শুরু করেন। তার কথবার্তায় সন্দেহ হয় স্থানীয়দের। ওয়াজের এক পর্যায়ে ভুয়া বক্তার মাইক কেড়ে নিয়ে স্থানীয় চেয়ারম্যান তাকে প্রশ্ন করেন আপনি কি সত্যিই আবুল কালাম আজাদ কিনা। চেয়ারম্যানের প্রশ্নে চুপ থাকেন ভুয়া বক্তা। এরপর পাশের একজন এসে বক্তার মাথার কাপড় সরিয়ে দেখেন তার মুখে দাড়ি নেই। এরপর শুরু হয় এলোপাতাড়ি মারপিট। উত্তেজিত জনতা ভুয়া বক্তাকে মারতে মারতে স্টেইজ থেকে নিচে নিয়ে যায়। স্থানীয় চেয়ারম্যান মাইক হতে নিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করেন এবং বলতে থাকেন একটু অপেক্ষা করেন, চিত্রনায়ক আনা হচ্ছে।

কিছু সময় পর হাজির হন চিত্রনায়ক মেহেদী হাসান। তিনি বলেন, আপনাদের একটি ভুল ধারণা রয়েছে যে চলচ্চিত্র শিল্পীরা নামাজ পড়েন না। কিন্তু এই ধারণা একেবারেই ভুল। চলচ্চিত্র শিল্পীরা অনেক বেশি নামাজ পড়েন। এরপর মেহেদী হাসান কিছু ধর্মীয় কথা বলেন এবং অভিনেতা আমির সিরাজীর নিকট মাইক হস্তান্তর করেন।

আমির সিরাজী বলেন, ভুয়া বক্তা হিসেবে যাকে গণপিটুনি দিয়ে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয়েছে তার নাম আবুল কলাম শিপন। তিনি একাধারে একজন ক্যামেরা ম্যান, মেকাপম্যান, স্ক্রিপ্ট রাইটার। ধর্মীয় বিষয়ে তার জ্ঞান থাকায় তাকে ওয়াজ করতে মঞ্চে আনা হয়েছিল।

 

 

 

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।