নিরাপত্তা ও যানজট নিরাসনের লক্ষ্যে আগামী ৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত সর্বমোট ৭দিন এক জেলা থেকে আরেক জেলায় মহাসড়কে মোটরসাইকেল চলাচল ও রাইড শেয়ারিংও করা বন্ধ থাকবে।
আজ রবিবার (৩জুলাই) সড়ক পরিবহন মন্ত্রণালয়ের আয়োজিত সভা এবারের কোরবানির ঈদ যাত্রা এর শেষে মন্ত্রণালয়ের সচিব এবিএম আমানুল্লাহ নূরী সন্ধ্যায় এক বিবৃতিতে এ সিদ্ধান্ত জানিয়েছেন।
সভায় ভার্চুয়ালি যোগ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মোটরসাইকেল বিষয় ছাড়াও সভায় আলোচনা হয় সড়ক-মহাসড়কে পশুর হাট না বসানো, ফিটনেসবিহীন ও কোরবানির পশুবাহী গাড়ির চলাচল নিয়ে। ঈদে যান চলাচলে সবাইকে সতর্ক থাকতে আহবান করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।
এর আগে মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছেন, স্পিড গানসহ নিরাপত্তা তদারকির সরঞ্জামর বসানোর পরই পদ্মা সেতুতে ওপর দিয়ে চলবে মোটরসাইকেল।
উল্লেখ্য, প্রতিবছর ঈদে ব্যাপকহারে সড়ক দূর্ঘটনা ঘটে থাকে, যার বেশিরভাগই হয় মোটরসাইকেল দূর্ঘটনা। গেলো ঈদুল ফিতরে সড়কে দুর্ঘটনা মৃত্যুবরণ করাদের ৪৮ শতাংশই হয়েছে মোটরসাইকেলে। বেশিরভাগ দূর্ঘটনাগুলো হয়ে থাকে সড়কে বেপরোয়া গতিতে রাইড করা, চলন্ত অবস্থায় মোবাইল ফোনে কথা বলা ও শরীরের ভারসাম্য হারিয়ে ফেলার কারণে।
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।