police line school

জাতীয়: আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষে দেশব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সার্বিক নির্দেশনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পুলিশ পরিচালিত ৬৮টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন, তাঁর সংগ্রামী রাজনৈতিক জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের জানার আগ্রহ সৃষ্টি করে তাদের মুক্তিযুদ্ধের চেতনায় বিকশিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের অভিমত ব্যক্ত করে বলে, এ প্রতিযোগিতার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে জানতে পেরেছে, যা বঙ্গবন্ধুর জীবনদর্শন সম্পর্কে তাদের জানার সুযোগ আরও বাড়িয়ে দিয়েছে। শিক্ষার্থীরা ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য অনুরোধ জানায়।

আগামী ২৯ জুলাই রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ঢাকাস্থ পুলিশ ইউনিটসমূহে কর্মরত পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের অংশগ্রহণে আরও একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উভয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগামী আগস্ট মাসে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হবে।

এ ছাড়া বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটরিয়ামে প্রতি শুক্রবার ও শনিবার সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ নাট্যদল পরিবেশিত ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন করা হচ্ছে, যা আগস্ট মাসব্যাপী চলবে।

error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।