images 14 23
বাংলাদেশ রেলওয়ের সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছেন আলোচিত মহিউদ্দিন রনি। তাকে রেলের অংশীজন কমিটির প্রতিনিধি করার প্রস্তাবনা দেয়া হয়েছে। একইসাথে তিনি রেলওয়ের উন্নয়নে নিজের মতামত-পরামর্শ তুলে ধরতে পারবেন।
গত সোমবার (২৫ জুলাই) রেলভবনে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মহিউদ্দিন রনির সঙ্গে বৈঠক শেষে মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবীর এসব কথা জানিয়েছেন।
অনলাইল সহজ ডট কমের মাধ্যমে টিকেট বুকিং করার নির্দিষ্ট সময়ে টাকা পে করতে না পারার ফলে পরবর্তীতে ব্যালেন্স থেকে টাকা কেটে নিলেও টিকেট দেয়া হয়নি রনিকে। এর জের ধরেই সহজ ডট কমের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে অভিযোগ করেন রনি। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকারের শুনানিতে রনির অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ লাখ টাকা জরিমানা করা হয় সহজ ডট কমকে। আইননুসারে যার এক চতুর্থাংশ ফেলেন ভোক্তা।
পরবর্তীতে ৭ জুলাই থেকে হাত-পায়ে শিকল বেঁধে রেলওয়ের অব্যবস্থাপনা-যাত্রী হয়রানির প্রতিবাদে ৬ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী।
মহিউদ্দিন রনির সঙ্গে সোমবার রেলওয়ে কর্তৃপক্ষের বৈঠকের পর তিনি তার চলমান আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন। তবে তার ৬ দফা দাবি বাস্তবায়ন না হলে বা দেরি হলে তিনি ফের আন্দোলনের ফিরে যাবেন বলে জানান।
রেল মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবীর গণমাধ্যমকে বলেন, রনিকে রেলের অংশীজন প্রতিনিধি কমিটিতে রাখা হবে। যাতে তিনি তার পরামর্শ ফোরামে বলতে পারেন। ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় লোকবল নিয়োগ হয়ে যাবে। সহজের যে কর্মকর্তার সঙ্গে রনির অপ্রীতিকর ঘটনা ঘটেছে, তাকেও প্রত্যাহার করা হয়েছে।
আন্দোলন স্থগিতের বিষয়ে রনি গণমাধ্যমকে বলেন, আমার ৬ দফা দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রেখে এবং রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও ডিজির প্রতিশ্রুতির ভিত্তিতে দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং আমার আন্দোলনের সুযোগ নিয়ে তৃতীয় কোনো পক্ষ যাতে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সেজন্য আপাতত আন্দোলন স্থগিত ঘোষণা করছি।
এদিকে রেল মন্ত্রণালয়ের সূত্রে জানা যায়, রেলের টিকিট সিস্টেম আরও উন্নত করা হচ্ছে। ই-টিকিটিং সিস্টেম উন্নত করার কাজও চলছে বলে জানান কর্মকর্তারা।
error: কপি না করার জন্য আপনাকে ধন্যবাদ।